শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
জনগণকে সাথে নিয়ে শিক্ষা, চিকিৎসা সহ এলাকার সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চান আব্দুল হালিম চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমদের বিজয় উল্লাস কর্ণফুলীতে গফরগাঁওয়ে বিএনপি-জামাত কোন ধরনের ষড়যন্ত্র যেন না করতে পারে সব সময় আমরা মাঠে আছি এবং প্রস্তুত। চট্টগ্রাম কর্ণফুলীতে আগুনে পুড়লো বাড়ি-ঘর, চার লাখ টাকার ক্ষতি গফরগাঁওয়ে মডেল মসজিদে এলাকার সকল মুসল্লীদেরকে নিয়ে জুমার নামাজ পড়লেন ফাহমী গোলন্দাজ বাবেল এমপি ; মহোদয়। নড়াইলের মহাজন-বড়দিয়া ঘাট এক বছর আগে ফেরি এলেও চালু হয়নি বিএনপি জামাতের নৈরাজ্য ও পুলিশের উপর হামলার প্রতিবাদে যুবলীগ নেতা মিজানুর রহমানের বিক্ষোভ মিছিল ও সমাবেশ চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও বীর চট্টলা রেস্টুরেন্ট এ অসাস্থ্যকর খাদ্য তৈরি ও পার্সেলের অভিযোগ। নড়াইল জেলা পুলিশের আয়োজনে কল্যাণ সভায় ও সাপ্তাহিক মাস্টার প্যারেড গফরগাঁও, পৌরসভা, পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ জেলা প্রশাসক।
নোটিশ :
বাংলাদেশের সময় পত্রিকায় ২৪ ঘন্টা লাইভ খবর পড়ুন।

খালিয়াজুরিতে গৃহহীনদের ৪৪৩ টি পরিবার পাচ্ছে ঘর।

রিপোর্টার / ১৮৯ ভিউ
আপডেট সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ৩:৩৪ অপরাহ্ন

জাহাঙ্গীর আলম,নেত্রকোণা প্রতিনিধিঃ

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় নেত্রকোণা খালিয়াজুরী উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৪৪৩ টি পরিবারকে করে দেওয়া হচ্ছে সেমিপাকা ঘর।

সোমবার (১১ জানুয়ারী) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের মুজিব নগর, মুমিন নগর ও কৃষ্ণপুর ইউনিয়নের জাহেরপুর গ্রামের নির্মিতব্য এই ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন,
খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলায় ৪৪৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ সেমিপাকা ঘর করে দেওয়া হচ্ছে।

এই কাজ বাস্তবায়নে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান – মেম্বারগন এগিয়ে এসেছেন। এই প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা / কর্মচারীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।সরেজমিনে কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসনগনও। চলিত মাসের মধ্যেই সুবিধাভোগীদের হাতে এসব ঘর হস্তান্তর করা হবে।

অন্যদিকে মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এইসব ঘর করতে সব মিলিয়ে খরচ হচ্ছে প্রায় ৭ কোটি ৫৭ লাখ টাকা। এই টাকায় তাদের জন্য ১৯-৬ফুট বাই ২২ফুট প্রস্থের ঘরে রয়েছে দুটি শয়নকক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে বারান্দা।

উপজেলার সদর ইউনিয়নের মুজিব নগর গ্রামের সুবিধাভোগী ময়না মিয়া (৫৫) জানান, তিনি সরকারের খাস জমিতে টিন দিয়ে চালাঘর তুলে ১ছেলে ৩ মেয়ে নিয়ে থাকতেন। এখন এই ঘর পেলে নিজের একটু মাথা গোঁজার ঠাঁই হবে। একই ভাবে এমন মানবেতর জীবনযাপনের কথা জানালেন, খালেক মিয়া (৩৯) আব্দুল সুবহান (৫২) মমিন নগরের আলকাছ মিয়া (৩৬),ছারুন মিয়া (৩২) ও সরাফত আলী (৪০)।

তারিখ ১১/০১/২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

প্রধান কার্যালয়ঃ শ্রীপুর নয়নপুর, গাজীপুর।

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ গফরগাঁও রেলস্টেশন সংলগ্ন।

ই-মেইলঃ Bangladeshersomoy24@gmail.com

মোবাইলঃ

01716-404205

01911-661074

Develop By Ruhul Amin