শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
জনগণকে সাথে নিয়ে শিক্ষা, চিকিৎসা সহ এলাকার সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চান আব্দুল হালিম চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমদের বিজয় উল্লাস কর্ণফুলীতে গফরগাঁওয়ে বিএনপি-জামাত কোন ধরনের ষড়যন্ত্র যেন না করতে পারে সব সময় আমরা মাঠে আছি এবং প্রস্তুত। চট্টগ্রাম কর্ণফুলীতে আগুনে পুড়লো বাড়ি-ঘর, চার লাখ টাকার ক্ষতি গফরগাঁওয়ে মডেল মসজিদে এলাকার সকল মুসল্লীদেরকে নিয়ে জুমার নামাজ পড়লেন ফাহমী গোলন্দাজ বাবেল এমপি ; মহোদয়। নড়াইলের মহাজন-বড়দিয়া ঘাট এক বছর আগে ফেরি এলেও চালু হয়নি বিএনপি জামাতের নৈরাজ্য ও পুলিশের উপর হামলার প্রতিবাদে যুবলীগ নেতা মিজানুর রহমানের বিক্ষোভ মিছিল ও সমাবেশ চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও বীর চট্টলা রেস্টুরেন্ট এ অসাস্থ্যকর খাদ্য তৈরি ও পার্সেলের অভিযোগ। নড়াইল জেলা পুলিশের আয়োজনে কল্যাণ সভায় ও সাপ্তাহিক মাস্টার প্যারেড গফরগাঁও, পৌরসভা, পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ জেলা প্রশাসক।
নোটিশ :
বাংলাদেশের সময় পত্রিকায় ২৪ ঘন্টা লাইভ খবর পড়ুন।

জনগণকে সাথে নিয়ে শিক্ষা, চিকিৎসা সহ এলাকার সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চান আব্দুল হালিম

রিপোর্টার / ৭১ ভিউ
আপডেট সময় : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২, ২:০৩ অপরাহ্ন

জাহাঙ্গীর আলম রেজভী (স্টাফ রিপোর্টার):

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা ভাইস চেয়ারম্যান পদে জনগনের মনোনিত প্রার্থী আলহাজ্ব মোঃ আবদুল হালিম। নির্বাচিত হলে এলাকার জনগনের সেবায় কিভাবে নিজেকে নিয়োজিত করতে চান,কোন কোন সমস্যাকে অগ্রাধিকার দিয়ে সমাধান করতে চান,সে সব বিষয় তুলে ধরেছেন সাংবাদিক দের কাছে। তার পরিচিতি, চিন্তা-চেতনা ও কর্মপরিকল্পনার উল্লেখযোগ্য অংশ,তারই ভাষায় পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হলো।

নির্বাচিত হলে এলাকার মানুষের জন্য যে কাজগুলো সবার আগে গুরুত্ব দেয়া হবেঃ জনগনের মূল্যবান ভোটে আসন্ন নির্বাচনে উপজেলা ভাইস চেয়াম্যান পদে নির্বাচিত হলে,এলাকার সকল সমস্যা চিন্হিত ও সম্ভাবনাকে কাজে লাগানোর চেষ্টা তো থাকবেই,তবে সবচেয়ে বেশী গুরুত্ব দেব তরুনদের কর্মসংস্থানের প্রতি। উপজেলার কৃষি ও মৎস সম্পদে সমৃদ্ধ ক্ষেত্রে কর্মসংস্থান সৃষ্টি করে কিভাবে বেকারত্ব ও হতাশা লাঘব করা যায় তার পথ খুঁজে বের করবো। পাশাপাশি চেষ্টা থাকবে তরুন উদ্যোক্তা তৈরি করার। তারপর গুরুত্ব দিতে চাই শিক্ষার মান উন্নয়ন ও কর্মমূখী শিক্ষা ও প্রতিষ্ঠানের পরিবেশের দিকে। বাড়ী-ঘর, হাট-বাজার ও রাস্তা-ঘাটসহ অবকাঠামো পরিকল্পিতভাবে উন্নয়নে আমি গুরুত্ব দিতে চাই। সামাজিক নিরাপত্তা গড়ে তোলার প্রচেষ্টা থাকবে নিরন্তর।

এলাকার সমস্যা চিহিৃতকরণ ও সমাধানে গুরুত্ব আরোপঃ কর্ণফুলীকে মাদক ব্যবসা ও করিডোর হিসাবে ব্যবহারের কেন্দ্র থেকে বের করে সুস্থ পরিবেশ ফিরিয়ে আনা। সরকারের পাশাপাশি উপজেলাবাসী সকলে মিলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলব। বাল্য বিবাহ রোধে আমার অবস্থান হবে কঠোর। একজন শিক্ষিত সুস্থ ‘মা’ জাতি গঠনে সবচেয়ে বড় আবদান রাখে। তাই বাল্য বিবাহ অবশ্যই বন্ধ হওয়া উচিত। ইভটিজিংয়ের মত সামাজিক সমস্যা রোধে সোস্যাল ক্যাম্পেইনের পাশাপাশি সংশোধনমূলক উদ্দ্যোগ নেয়ার পরিকল্পনা রয়েছে। সন্ত্রাস ও চাঁদাবাজি নির্মূলে প্রসাশনকে সর্বাত্বক সহায়তা করতে আমার ভূমিকা হবে নির্ভিক।

আমার সক্ষমতাঃ একজন সৎ ও নির্ভীক মুক্তিযোদ্ধা ভাই হিসাবে আমার যে ভাবমুর্তি প্রতিষ্ঠা পেয়েছে তাকে কাজে লাগিয়ে নিষ্ঠা এবং একাগ্রতা দিয়ে, জনগনকে সাথে নিয়ে এলাকার সর্বাত্বক উন্নয়নে আমি ভালো বলিষ্ঠ ভূমিকা রাখতে সক্ষম হব, ইনশাআল্লাহ।

জনগনের কাছে প্রত্যাশাঃ সারাটা জীবন ধরে সততা,নিষ্ঠা এবং ন্যায়নীতি সমুন্নত রেখে কাজ করার চেষ্টা করেছি। তাই আমার নির্বাচনী এলাকার সকল মানুষের কাছে আবেদন থাকবে, সৎ, নির্ভীক, শিক্ষিত এবং অধিক যোগ্য প্রার্থী নির্বাচিত করুন। আমাকে তালা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করে সততার সাথে জনগনের আরও পাশে থেকে কাজ করার সুযোগ দিন। আমি কৃতজ্ঞচিত্তে সততার সাথে আমার চিন্তা-চেতনা ও কর্মপরিকল্পনা বাস্তবায়ন করব ইনশাল্লাহ।

মো. আবদুল হালিম আরও কিছু কর্মপরিকল্পনাঃ
জঙ্গিবাদ, সন্ত্রাস, দূর্নীতি, হানাহানি, ঝগড়াটে, বখাটে নির্মূলে প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনী তথা সরকারকে সার্বিক সহযোগীতা প্রদানের মাধ্যমে আদর্শ উপজেলা হিসেবে প্রতিষ্ঠিত করা।

পরিচ্ছন্ন ও পরিকল্পিত বাড়ি, গ্রাম সাজানো-গোছানো উপজেলা বিনির্মাণ। সামাজিক পরিবেশ রক্ষার্থে বহিরাগতদের এবং স্থানীয়দের স্থায়ী বাড়িঘর বা অবকাঠামো নির্মাণে পরিষদের অনুমতি গ্রহণের ব্যবস্থা চালু করা।

স্বাস্থ্যই সকল সুখের মূল – তাই পরিচ্ছন্ন উপজেলা বিনির্মাণের মাধ্যমে জনগণের নিজস্ব উদ্যোগে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন ও সরকারি সুযোগ সুবিধার যথাযথ ব্যবস্থা নিশ্চিতকরন।

শিক্ষায় জাতীর মেরুদন্ড – তাই উপজেলার সকল স্কুল, কলেজ, মাদ্রাসায় উপযুক্ত পরিবেশ সৃষ্টি করে শিক্ষার মান বাড়ানোর মাধ্যমে শিক্ষার জন্য শহরে গমনে নিরুৎসাহ করা।

তরুণ প্রজন্ম দেশের ভবিষ্যৎ কর্ণধার। বর্তমানে তারা কর্ম ও উদ্যোক্তা না হয়ে চাকুরির প্রত্যাশায় বিভিন্ন জায়গায় ধরনা দিয়ে নিস্ফল সময় ব্যয় করছে এবং গভীর হতাশায় ভূগছে। কৃষি ও মৎস্য সম্পদে সমৃদ্ধ সম্পদের উপর ভিত্তি করে তরুনদের কর্মী ও উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠার সুচিন্তিত পদক্ষেপ নেওয়া হবে।

রাস্তাঘাট নির্মাণ ও রক্ষণাবেক্ষণে নতুন কৌশল অবলম্বন করা হবে যাতে মা তার শিশুকে কোলে নিয়ে রাস্তায় নির্ভয়ে চলাচল করতে পারে।

শুধু মাত্র মেয়েদের জন্য উপজেলার পূর্ব ও পশ্চিম প্রান্তের সুবিধাজনক স্থানে দুইটি ক্রীড়া কমপ্লেক্স স্থাপনের উদ্যোগ নেওয়া হবে যাতে উপজেলার মেয়েরা বাইরে খেলাধুলার পরিবেশ পায়।

মো. আবদুল হালিমের পারিবারিক পরিচিতি:
পিতা: মরহুম আবদুচ ছত্তার মাস্টর
মাতা: মরহুম নুর মহল বেগম
শ্বশুর: বিশিষ্ট শিল্পপতি ও দানবীর মরহুম আলহাজ্ব অলি আহমদ কন্ট্রাস্টার ৫ ভাই ৩ বোন।
বড় ভাই: গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা মরহুম ডাঃ আবদুল লতিফ
মেঝ ভাই : মো আবদুল কাইয়ুম, সহকারী অধ্যাপক হাসিনা জামাল মহিলা কলেজ, রাঈুনীয়া।
সেঝ ভাই: ওমানে 🇧🇩 কমিউনিটির অতি প্রিয়মুখ, ডাঃ আবদুল মোমিন।
ছোট ভাই: মো আবদুল বাতেন, বাতেন স্যার নামে পরিচিত।

শিক্ষা জীবন:
এস. এস. সি: এ. জে. চৌধুরী কৃষি উচ্চ বিদ্যালয়।
এইচ. এস. সি: চট্টগ্রাম কলেজ।
বি.বি.এ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।
এম.বি.এ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

রাজনৈতিক পরিচিত:
অর্থ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, কর্ণফুলী উপজেলা।

সামাজিক পরিচিত:
সভাপতি, নজু কুলছুম ইবতেদায়ী মাদ্রাসা পরিচালনা কমিটি, শিকলবাহা।
সভাপতি, আবদুল করিম সারাং জামে মসজিদ পরিচালনা কমিটি, শিকলবাহা,

ব্যবসায়িক পরিচিতি:
ইসবাত ট্রেডিং কর্পোরেশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

প্রধান কার্যালয়ঃ শ্রীপুর নয়নপুর, গাজীপুর।

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ গফরগাঁও রেলস্টেশন সংলগ্ন।

ই-মেইলঃ Bangladeshersomoy24@gmail.com

মোবাইলঃ

01716-404205

01911-661074

Develop By Ruhul Amin